ফেসবুক পেইজে ছবি ব্যবহার করে মি'থ্যা অ'পপ্রচারের তীব্র প্রতিবাদ | ডিএনএন

 


টেকনাফে হ'ত্যা'চেষ্টা মা'মলা তুলে নিতে বাদীকে ‘হ'ত্যা'র হু'ম'কি’ দিচ্ছে শুক্কুর বাহিনী এই শিরোনামে টেকনাফ ভিত্তিক কয়েকটি ফেসবুক পেইজে থেকে প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন টেকনাফ সদরের ডেইল পাড়া এলাকার শুক্কুর ও আব্দুর রহিম।


তারা জানান, প্রকাশিত সংবাদটি সম্পূর্ণ মিথ্যা বানোয়াট ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত। আমাদের দুই প্রবাসী, স্কুল ও কলেজ পড়ুয়া ছেলে ও ভাইদের ঘটনার সময় উপস্থিত না থেকেও মিথ্যা মামলায় আসামি করা হয়েছে। ছবিতে প্রকাশিত আমাদের ভাই মৌলানা আবদুল হাকিম দীর্ঘদিন প্রবাসে ছিল,  সেখান এসে তিনি এখন মাদ্রাসায় চাকরি করেন, অথচ তার ছবি প্রকাশিত করে তার মান সম্মানও ক্ষুন্ন কারা হয়েছে। যা ইতিপূর্বে স্থানীয় এবং জাতীয় গণমাধ্যমে আমরা প্রতিবাদ জানিয়ে এলাকায় সংবাদ সম্মেলন করেছি। তা সহ্য করতে না পেরে ফের আমাদের বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে অপপ্রচার চালানো হচ্ছে, আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। 


উল্লেখিত সংবাদে, টেকনাফ সদর ইউপির দক্ষিণ ডেইল পাড়ায়  নারী ও পুরুষকে প্রকাশ্যে দিবালোকে দেশিয় অ'স্ত্র'শ'স্ত্র নিয়ে হা'ম'লা করে হ'ত্যা চেষ্টার যে বিষয়টি উল্লেখ করা হয়েছে তা শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা। 


এছাড়া, রো'হি'ঙ্গা বিয়ে, ইয়াবার বিশাল সিন্ডিকেট ইত্যাদি বিষয় উল্লেখ করে আমাদের মান সম্মান ক্ষুন্ন করছে, মূলত তারাই এগুলোর জড়িত, তাদের বোন জামাই নুরুল হক একজন রো'হিঙ্গা। তার সাথে বিভিন্ন স'ন্ত্রা'সী গ্রুপের সাথে সংশ্লিষ্টতা রয়েছে। তিনিই মূলত অ'স্ত্র-মা'দ'ক নিয়ন্ত্রণ করে এলাকায় নৈরাজ্য সৃষ্ট করেছে। একটি মিথ্যা মা'ম'লাকে কেন্দ্র করে এসব গু'জ'ব এবং অপপ্রচার চালাচ্ছে। 


এমনকি উক্ত মিথ্যা সংবাদে আমাদের কোনো ধরনের বক্তব্য নেওয়া হয়নি। এবং কোনো সাংবাদিক আমাকে কলও করেনি। তাছাড়া আমাদের অনুমতি বিহীন স্কুল কলেজ ও প্রবাসী ছেলে ও ভাইদের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি নেওয়া হচ্ছে। 


পাশাপাশি মিথ্যা সংবাদ ও অপপ্রচারের নিয়ে স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনী, জনপ্রতিনিধি ও গণমাধ্যম কর্মীসহ সকলকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানাচ্ছি।

মন্তব্যসমূহ