দেশজুড়ে শীতের তীব্রতা বেড়েছে-দিনভর সূর্যের দেখা মিলছে না|ডিএনএন


ডিএনএন ডেক্স:

দেশজুড়ে শীতের তীব্রতা বেড়েছে। দিনভর সূর্যের দেখা মিলছে না। সন্ধ্যা নামতেই কুয়াশায় ঢেকে যাচ্ছে চারপাশ। এমন অবস্থায় জনজীবন যেন থমকে গেছে। খেটে খাওয়া মানুষগুলো বিপদে পড়েছে। 

আবহাওয়া অফিস জানিয়েছে, আজ সারা দেশে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দিনাজপুরে ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এছাড়াও বিভিন্ন জেলায় ৯ ডিগ্রিতে নেমেছে তাপমাত্রা। 


এমন অবস্থা অন্তত আগামী দুদিন থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। ফলে মঙ্গলবার থেকে শীতের প্রকোপ কিছুটা কমতে শুরু করবে।


আজ শনিবার থেকে রাতের তাপমাত্রা সামান্য কিছু বাড়তে পারে, যা কয়েকদিন অব্যাহত থাকতে পারে। তবে দিনের বেলা কুয়াশাচ্ছন্ন অবস্থা আরও দু-তিন দিন অব্যাহত থাকবে। এই কুয়াশার কারণে সূর্যের আলো কম থাকায় শীতের যে অনুভূতি তা আরও কদিন অব্যাহত থাকতে পারে।


আবহাওয়া অফিস বলছে, আরব সাগর থেকে প্রবহমান জলীয় বাষ্পের কারণে আগামী বৃহস্পতিবার ও শুক্রবার দেশের উত্তরাঞ্চল, খুলনা, বরিশাল ও ঢাকার কিছু কিছু জায়গায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এরপর তাপমাত্রা আরও বাড়তে শুরু করবে।


এদিকে এক পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টা অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌ পরিবহন এবং সড়ক যোগাযোগে সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে।সারা দেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

মন্তব্যসমূহ