টেকনাফে মাছের আহরণোত্তর পরিচর্যা ও সংরক্ষণ পদ্ধতি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

 

জামাল উদ্দীন,টেকনাফ

টেকনাফে মৎস্যজীবী জেলেদের জীবন মানোন্নয়নে র উদ্দেশ্যে "মাছের আহরণোত্তর পরিচর্যা ও সংরক্ষণ পদ্ধতি বিষয়ক প্রশিক্ষণ" কর্মশালা 

২৯ জানুয়ারি সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।টেকনাফ উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার কার্যালয় এর বাস্তবায়নে এবং চট্টগ্রাম বিভাগীয়  সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিসারিজ প্রজেক্ট এর সহযোগিতায় দুই দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় মৎস্যজীবী জেলেদের মধ্যে প্রশিক্ষণ দিয়েছনো,উপজেলা সহকারি মৎস্য অফিসার শহীদুল আলম,মেরিন অফিসার দুলাল কান্তি দে,ক্লাস্টার অফিসার রমেন্দ্র বাবু,সাংবাদিক মোঃ আশেক উল্লাহ ফারুকী,বোট মালিক ও মৎস্যজীবীদের পক্ষে মোমোঃআমিন ও তাজুল ইসলাম।প্রশিক্ষণের উদ্দেশ্য জেলেদের জীবন মানোন্নয়ন এবং আহরিত মৎস্য সম্পদ সংরক্ষণে বিভিন্ন তথ্য উপাত্ত বিষয়ে আলোচনা করা হয়।

প্রধান মন্ত্রী বলেছেন,২০৪১সালে বাংলাদেশ কে মৎস্য সম্পদ সংরক্ষণে সমৃদ্ধশালী দেশ গড়ার কাজে এগিয়ে আসার আহবান জানিয়ে বলেন,ভাতে মাছে বাঙালি।এটি বাঙালি জাতির প্রধান খাদ্য এবং সাগরে মৎস্য সম্পদ আহরণ করতে গিয়ে নির্বিচারে ছোট জাতের মাছ আহরণ বা ধ্বংস করা যাবেনা। জাতীয় অর্থনীতিতে বেশিরভাগ মৎস্য সম্পদ থেকে অর্থ আসে। কর্মশালায় উপস্থিত ছিলেন,মৎস্যজীবি জেলে, বোট মালিক ও বহদ্দার।

মন্তব্যসমূহ