মিয়ানমারে চলছে সংঘর্ষ; নাফ নদী সীমান্ত দিয়ে আসলো ইয়াবার চালান|ডিএনএন

 


নিজস্ব প্রতিনিধি|ডিএনএন

পার্শ্ববর্তী দেশ মিয়ানমার সীমান্তে সরকারী বাহিনী ও বিদ্রোহী গ্রুপের মধ্যে সংঘর্ষ এবং গোলাগুলির জেরধরে টেকনাফ সীমান্ত এলাকায় উত্তেজনার মধ্যেও মাদক কারবারী চক্রের তৎপরতা থেমে নেই। বিজিবি জওয়ানেরা সীমান্তে অভিযান চালিয়ে ৬৪ হাজার ৬শ পিস ইয়াবার চালান জব্দ করেছে।

আজ (৬ফেব্রুয়ারী) সকাল সাড়ে ৬ টারদিকে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের খারাংখালী বিওপির দায়িত্বপূর্ণ বিআরএম-১৪ হতে আনুমানিক ৭শ গজ দক্ষিণ দিকে হেলালের ঘের এলাকায় দিয়ে মাদকের একটি বড় চালান মায়ানমার হতে বাংলাদেশে আসার গোপন সংবাদ পায়,পরে উক্ত সংবাদের ভিত্তিতে খারাংখালী বিওপির একটি চোরাচালান প্রতিরোধ টহলদল ঘটনাস্থলে গিয়ে কয়েকটি উপদলে বিভক্ত হয়ে,বেড়িবাঁধের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান নেয়। 

কিছুক্ষণ পর কৌশলগত অবস্থানে থাকা বিজিবির টহলদলটি ১জন সন্দেহভাজন ব্যক্তিকে নাফ নদী পার হয়ে একটি পোটলা হাতে নিয়ে সীমান্তের শূণ্য লাইন হতে প্রায় ২শ গজ বাংলাদেশ অভ্যন্তরে বেড়ীবাঁধ অতিক্রম করে হেলালের ঘেঁরের দিকে আসতে দেখে টহলদল তাকে দাড়ানোর জন্য চ্যালেঞ্জ করে। তখন বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে উক্ত ব্যক্তি তার হাতে থাকা পোটলাটি ফেলে দিয়ে দ্রুত দৌড়ে পাশ্ববর্তী গ্রামের ভিতরে পালিয়ে যায়। 

পরে টহলদল ঘটনাস্থলে গিয়ে তল্লাশী করে চোরাকারবারীর ফেলে যাওয়া পোটলার ভিতর হতে ৬৪হাজার ৬শত পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়। 

মন্তব্যসমূহ