টেকনাফে বিজিবির পৃথক অভিযানে ৩লাখ ৫হাজার ১শ ২০পিস ইয়াবা উদ্ধার

 

মুহাম্মদ কিফায়তুল্লাহ /টেকনাফ প্রতিনিধিঃ-

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের জওয়ানেরা গত ৫দিনে বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ৩লাখ ৫হাজার ১শ ২০পিস ইয়াবা উদ্ধার করেছে। এই ঘটনায় এক রোহিঙ্গা নাগরিককে গ্রেফতার করা হয়েছে।

সুত্র জানায়, গত ২৮জানুয়ারী রাত সোয়া ৮টায় টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের টেকনাফ বিওপির একটি টহল দল মাদকের চালান লুকিয়ে রাখার গোপন সংবাদের ভিত্তিতে কেওড়া বনে অভিযান চালিয়ে গাছের গোড়ায় অভিনব কায়দায় লুকানো কার্টুন হতে ১০কার্ড তথা ১লাখ পিস ইয়াবার চালান জব্দ করে। যার বাজার মূল্য ৩ কোটি টাকা।

গত ২রা ফেব্রুয়ারী বিকাল সাড়ে ৩টারদিকে দমদমিয়া বিওপি চেকপোস্টে দায়িত্বরত জওয়ানেরা একটি সিএনজি ডগ স্কোয়াড দিয়ে তল্লাশী চালিয়ে ২হাজার ২শ ২০পিস ইয়াবা ও তার ব্যবহৃত মুঠোফোনসহ ২৪নং লেদা এফডিএমএন রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-ই/৫০ এর বাসিন্দা রহমত উল্লাহর পুত্র জানে আলম (১৯) কে গ্রেফতার করে। যার বাজার মূল্য ৬লক্ষ ৬৬হাজার ৫শ টাকা।

অপরদিকে একই দিন সন্ধ্যা সোয়া ৭টারদিকে সাবরাং বিওপির বিশেষ টহল দল আলুগোলার প্রজেক্ট নামক এলাকায় অভিযান চালিয়ে মিয়ানমার থেকে আসা ২/৩জন লোককে ধাওয়া করে তাদের ফেলে যাওয়া ৪টি পুটলা হতে ২লাখ পিস ইয়াবা উদ্ধার করে। যার বাজার মূল্য ৬লক্ষ টাকা।

মন্তব্যসমূহ