প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা


 

অদ্য রবিবার (৩০ এপ্রিল)  টেকনাফ থেকে প্রকাশিত  টেকনাফ নিউজ ৭১ নামক অনলাইন নিউজ পোর্টালে "টেকনাফের দলিল লিখক ছেলে জিয়াবুল হকের হামলায় মা ও ভাই আহত" এই শীর্ষক সংবাদটি আমার দৃষ্টিগোছর হয়েছে। উক্ত সংবাদে একাংশে ঢালাওভাবে মিথ্যাচারের আশ্রয় নিয়ে ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা চালানো হয়েছে। যা "উদোর পিন্ডি বুদোর ঘাড়ে" চাপানোর মত। 


গত ২৭ এপ্রিল ২৩ ইং তারিখ সন্ধ্যায় আমি টেকনাফ পৌরসভার মক্কা হোটেলস্থ নিজ অফিস হতে বাড়ীতে ফেরার পথে পূর্ব পরিকল্পিত ভাবেঅজ্ঞাত নামা আরো ৪/৫ জন রোহিঙ্গা ভাড়াটিয়া সন্ত্রাসী লোক দেশীয় অস্ত্র, লোহার রড. খন্তা ও লম্বা দা নিয়ে আমাকে হত্যার উদ্দেশ্যে আমার পথ রোধ করিয়া আমার পকেটে থাকা রেজিষ্ট্রি দলিল লেখা বাবৎ ২ লাখ ১০ হাজার টাকা ছিনিয়ে নেয়। পরে উক্ত সন্ত্রাসীরা সকলে আমার বসত বাড়ীর গেইট খন্তে-কুড়াল দিয়ে কেটে ফেলে ও বাসার জানালার থাই গ্লাস, ঘরের টিনের উপর বিশাল ইট-পাটকেল নিক্ষেপ করে আমাকে বাসায় অবরোদ্ধ করে রাখে। যার কারণে আমার বিপুল পরিমাণ আর্থিক ক্ষয়-ক্ষতি করে ও কোন উপায় না দেখিয়া বাচার চেষ্টায় ৮:৩০ মিনিটে জরুরী হেল্প লাইন “৯৯৯” এ কল করে ঘটনার বিষয়ে অবগত করি। তৎক্ষণাৎ থানা পুলিশের ১টি টিম ঘটনা স্থলে উপস্থিত হয়ে ঘটনাস্থল পরিদর্শন করে আমাকে উদ্ধার করে।


উক্ত ঘটনাকে কেন্দ্র করে সাংবাদিকদের মিথ্যা তথ্য দিয়ে প্রকাশিত সংবাদে আমার মা'কে ব্যাপক মারধর করি এবং ৫০ হাজার টাকা ও ২ ভরি স্বর্গের চেইন নিয়েছি মর্মে যে নিউজ প্রকাশিত হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। উক্ত সংবাদের নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। 


ভবিষ‍্যতে এ ধরনের যাচায় বাচায় ও সুনির্দিষ্ট তথ‍্য প্রমান ছাড়া মনগড়া ও উদ্দেশ্য প্রনোদিত সংবাদ প্রকাশিত হলে আমি দেশের প্রচলিত আইনের আশ্রয় নিতে বাদ‍্য হব।


প্রতিবাদকারী..

নাম: জিয়াবুল হক,

পিতা: ফরিদ আহমদ, সাং-৪নং ওয়ার্ড ইসলামাবাদ পৌরসভা, টেকনাফ, কক্সবাজার।

মন্তব্যসমূহ