সেন্টমার্টিন উপকূলে অজ্ঞাত দুই মৃতদেহ উদ্ধার



টেকনাফ প্রতিনিধি  : প্রতিবেশী দেশ মিয়ানমার উপকূলে মালয়েশিয়াগামী রোহিঙ্গা বোঝাই ট্রলার ডুবির ঘটনায় বাংলাদেশের সেন্টমার্টিন বীচে ভেসে আসা অজ্ঞাত দুই নারী-পুরুষের অর্ধগলিত মৃতদেহ ভেসে এসেছে।

জানা যায়, ১১ আগস্ট সকাল ৭টারদিকে টেকনাফের প্রবাল দ্বীপ সেন্টমার্টিনের জেটিঘাটে আনুমানিক ৪ কিঃমিঃ দক্ষিণের বীচে অর্ধগলিত অবস্থায় ১জন পুরুষ এবং ১জন মহিলার মৃতদেহের সন্ধান পায় লোকজন। নিহতরা প্রাথমিকভাবে সাগর পথে মালয়েশিয়াগামী রোহিঙ্গা নাগরিক বলে ধারণা করা হচ্ছে। পরে এই লাশের ব্য্যাপারে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য সেন্টমার্টিন পুলিশ ফাঁড়িকে খবর দেওয়া হয়। 

টেকনাফ মডেল থানার অফিসার্স ইনচার্জ সৈয়দ জুবায়ের সাংাবদিকদের জানান, স্থানীয় মাধ্যমে সেন্টমার্টিন সাগরে দুই নারী-পুরুষের মৃতদেহ ভেসে আসার খবর পেয়েছি। 

এদিকে বিশ^স্থ একটি সুত্র জানায়, গত ৭ আগস্ট মিয়ানমারের রাখাইন রাজ্যের সিটওয়ে শহরের বাছুরা গ্রামের কাছে চোরাইপথে সাগর দিয়ে ৫৫জন নারী-পুরুষ যাত্রী নিয়ে একটি ট্রলার বৈরী আবহাওয়ার কবলে পড়ে ডুবে যায়। এসময় ৮জন জীবিত ফিরলেও ৪৭জন নিখোঁজ হয়ে যায়। পরে পৃথকভাবে রাখাইন রাজ্যের বালিকান্দি বেদা এবং দারপিন গ্রামের নিকট সাগর হতে ১৫জন নারী-পুরুষের মৃতদেহ উদ্ধার করে সেদেশের আইন-শৃংখলা বাহিনী। পরে উদ্ধারকৃত মৃতদেহ বাছুরা গ্রামে দাফনের জন্য রোহিঙ্গা জনগোষ্ঠীর নিকট হস্তান্তর করা হয়। বাংলাদেশ সীমান্তে ২জনের মৃতদেহ পাওয়া গেলেও আরো ৩০জন নিহত রয়েছে।

মন্তব্যসমূহ