টেকনাফ থানার পুলিশ সদস্যরা মিলে গহীন পাহাড়ে অভিযান চালিয়ে অপহৃত ৩জন উদ্ধার করেছে


সৈয়দ আলম, টেকনাফ

কক্সবাজারের টেকনাফের বাহারছড়া গহীন পাহাড়ে ডাকাত দলের আস্তানা থেকে অপহৃত বন পাহাড় দল সিপিজি'র ৩ জনকে উদ্ধার করা হয়েছে। 
৪ সেপ্টেম্বর দুপুর দুইটায় টেকনাফ বাহারছড়া পাহাড়ের পাদদেশ থেকে তাদের উদ্ধার করা হয়।উদ্ধারকৃতরা হলেন,উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার আবদুল মালেকের ছেলে মোহাম্মদ শাকের, বকসু মিয়ার ছেলে আবদুর রহমান ও আবদুস শুক্কুরের ছেলে আবদুর রহিম। তারা তিনজনে সুস্থ আছে তবে তাদের শরীলে নির্যাতনের চিহ্ন দেখা যাচ্ছে।
কক্সবাজার দক্ষিণ বন বিভাগের সহকারী বন সংরক্ষণ মোহাম্মদ নুরুল ইসলাম ও টেকনাফ মডেল থানার (ওসি) মোঃ জুবায়ের ছৈয়দ জানান, স্থানীয় বন বিভাগের সদস্য ও টেকনাফ থানার পুলিশ সদস্যরা মিলে গহীন পাহাড়ে অভিযান চালিয়ে তাদের উদ্ধার করা হয়।

ডাকাত দলের প্রায় ১৬ জন সদস্য উপস্থিত ছিলেন। আমাদের দেখে অপহৃত ৩ জনকে ফেলে পালিয়ে যায়। তারা তিনজনই সুস্থ আছেন। তাদের চিকিৎসা দেওয়ার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে প্রাথমিক চিকিৎসা শেষে থানায় নিয়ে যাওয়া হয়।

এর আগে শুক্রবার (১ সেপ্টেম্বর) সকালে দমদমিয়া নেচার পার্ক এলাকা থেকে পাহাড়ের সংঘবদ্ধ অপহরণ চক্রের সদস্যরা তাদের অপহরণ করে।

উল্লেখ যে, গত সাড়ে ৮ মাসে টেকনাফের বিভিন্ন এলাকা থেকে ৮৬ জনকে অপহরণের ঘটনা ঘটেছে। এর মধ্যে ৪২ জন স্থানীয় বাসিন্দা, বাকি ৪৪ জন রোহিঙ্গা। অপহরণের শিকার ব্যক্তিদের মধ্যে অন্তত ৩৯ জন মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছেন বলে ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে। প্রশাসনের অতিরিক্ত তৎপরতা বাড়াতে স্থানীয়রা দাবি জানিয়েন

মন্তব্যসমূহ