সেন্টমার্টিন জাহাজ চলাচল বন্ধ;দেড় শতাধিক পর্যটক দ্বীপে আটকা পড়েছেন


সৈয়দ আলম,টেকনাফ।

বৈরী আবহাওয়ার কারণে শনিবার সকালে সেন্টমার্টিনের উদ্দেশে কোনও জাহাজ ছেড়ে না যাওয়ায় কমপক্ষে দেড় শতাধিক পর্যটক দ্বীপে আটকা পড়েছেন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আদনান চৌধুরী বলেন, সাগর উত্তাল রয়েছে। এমন পরিস্থিতিতে নৌপথে যাতায়াতে ঝুঁকি রয়েছে। তাই টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে সব ধরনের জলযান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে নির্দেশনা অনুযায়ী পুনরায় এই রুটে জাহাজ চলাচল শুরু হবে।

সেন্টমার্টিনের (ইউপি) চেয়ারম্যান মুজিবুর রহমানের জানান, জাহাজ চলাচল বন্ধ ঘোষণার আগে সেন্টমার্টিনে অবস্থান করা পর্যটকদের দ্বীপ ছাড়ার জন্য মাইকিং করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কোনো ধরনের জলযান চলাচল করবে না, তাও বলা হয়েছে। এরপরও দেড় শতাধিক পর্যটক দ্বীপে থেকে গেছেন।

তাদের ফিরিয়ে আনার বিষয়ে জানতে চাইলে ইউএনও বলেন, যেহেতু তারা নির্দেশনা না মেনে দ্বীপে থেকে গেছেন।তাই পরিস্থিতি ভালো না হওয়া পর্যন্ত সেখানেই থাকতে হবে। তাদের আনতে যাওয়ার মতো পরিস্থিতি এখন নেই।

ইউপি চেয়ারম্যান বলেন,মাইকিং করার পরও পর্যটকরা তাদের ইচ্ছাতে থেকে গেছেন, এখানে থাকা নিয়ে কোনো ভয় নেই। স্থানীয়রা যেভাবে থাকছি, পর্যটকরাও সেভাবে নিরাপদে থাকতে পারবেন।


মন্তব্যসমূহ