মোবাইল রিচার্জে চিকিৎসা সেবা দিয়ে প্রশংসীত চিকিৎসক

 



মিজানুর রহমান মিজান /টেকনাফ প্রতিনিধি 

মোবাইল রিচার্জ এর মাধ্যমে রোগীদের চিকিৎসা  সেবা দিয়ে আলোচিত হয়েছেন,টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত মেডিকেল অফিসার ও রোগ নিয়ন্ত্রণ ডাঃ প্রনয় রুদ্র।সরকারি চিকিৎসার পাশাপাশি অবসর সময়ে ও তিনি সেবা প্রার্থীদের মোবাইল রিচার্জ এর মাধ্যমে নিরলসভাবে সেবা দিয়ে আলোচিত হয়েছেন। টেকনাফ উপজেলা সরকারি হাসপাতালে আগত সেবা-প্রার্থী সাবরাংয়ের আব্দুল মান্নান,ডেগিল‍্যার বিলের মোহাম্মদ রফিক,ফাতেমা খাতুন ও নুর জাহান বেগমের সাথে এ প্রতিবেদক আলাপ কালে ওরা উপরোক্ত কথাগুলো বলেন। 

অনুসন্ধানে জানা যায়,টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত চিকিৎসকদের মধ্যে সেবা ও অর্পিত দায়িত্ব পালনে  আন্তরিকতায় ডাঃ প্রনয় রুদ্র বর্তমানে সবার শীর্ষে রয়েছে। চিকিৎসা সেবার পাশাপাশি তিনি হতদরিদ্র রোগীদের মানবিকতায় এগিয়ে আসছেন।অনেক হতদরিদ্র রোগীরা চিকিৎসা সেবা নিতে আসলে মানবিক দৃষ্টিকোণ থেকে তাদের কাছ থেকে ভিজিট ফি নেননা বরং অনেক রোগীকে ওষুধের টাকা সাহায্য করেন।

টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা জহীর হোসেন এম এ বলেন,টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত চিকিৎসক ডাঃ প্রনয় রুদ্র,একজন রত্নাগর্ভা সন্তান এবং সে এখানে যোগদানের পর থেকে আজ পর্যন্ত রোগীদের কাছ থেকে শুনাম ছাড়া কোন ধরনের অভিযোগ পাইনি। আসলে তিনি একজন মাননসেবী পেশাদার চিকিৎসক। আমি সরকারি হাসপাতাল পরিচালনা কমিটির সদস্য এবং সে একজন অমায়িক এবং অর্পিত দায়িত্বের প্রতি তার আন্তরিকতায় গুনে গুণান্বিত। রোগীদের সাথে দেখা হলে ওরা একবাক্যে বলেন,ঐচিকিৎসকের দপ্তরে গেলে তার সেবা ও ব্যবহারে রোগীদের রোগ ভাল হয়ে যায়। আমি এ ধরনের মৌখিক ভাস্য শুনে আসতেছি।

এছাড়া ও উপজেলা মাসিক আইন শৃংখলা কমিটির সভা সহ বিভিন্ন সভায় ও তিনি প্রশংসায় আলোচিত ও প্রশংসিত হয়েছেন।

মন্তব্যসমূহ