বড় ভাইয়ের হাতে ছোট ভাই খু'ন হওয়ার *চাঞ্চল্যকর* ঘটনায় জড়িত প্রধান আসামিকে আটক করেছে র‍্যাব-১৫



কক্সবাজার/টেকনাফ প্রতিনিধি 

র‌্যাব-১৫ কর্তৃক কক্সবাজার সদর থানাধীন ঝিলংজা এলাকা হতে আপন বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন হওয়ার চাঞ্চল্যকর ঘটনায় জড়িত প্রধান আসামী গ্রেফতার

 গত ২৮/০১/২০২৩ খ্রিঃ তারিখ বিকাল অনুঃ ১৭.৩০ ঘটিকার সময় টেকনাফ থানাধীন সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ পশ্চিম-উত্তর পাড়া এলাকায় পারিবারিক জমি-জমার বিরোধ নিয়ে জনৈক মো: ইউনুছ(৬০), তার ছেলে ওসমান গনি(২০) ও ভাতিজা ইউনুসসহ আরো অজ্ঞাতনামা কয়েকজন মিলে ভিকটিম মোহাম্মদ হোসেন(৫৮), পিতা-মৃত মকবুল আহম্মদ, মাতা-মৃত হোছন বানু, সাং-শাহপরীর দ্বীপ (পশ্চিম-উত্তরপাড়া), ০৮নং ওয়ার্ড, সাবরাং ইউপি, থানা-টেকনাফ, জেলা-কক্সবাজারকে হত্যা করে। ঘটনা সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবৎ তাদের মধ্যে জমি সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলে আসছিল। ঐ দিন বর্ণিত ব্যক্তিরা ভিকটিমকে বাড়ী থেকে ডেকে নিয়ে যায়। এ সময় ভিকটিমের সাথে তার বড় ভাইয়ের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে তার বড় ভাই মো: ইউনুছ, তার ছেলে এবং ভাতিজাসহ আরো অজ্ঞাতনামা কয়েকজন মিলে মধ্যযুগীয় কায়দায় লাঠিসোটা, লোহার রড, কিরিচ ও দা দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে মারাত্বকভাবে রক্তাক্ত জখম করে রাস্তায় ফেলে পালিয়ে যায়। পরবর্তীতে ঘটনাস্থলে উপস্থিত লোকজন আহত অবস্থায় ভিকটিমকে উদ্ধার করে চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। 

 

এ নিয়ে বিভিন্ন পত্র-পত্রিকা ও ইলেকট্রনিক্স মিডিয়ায় সংবাদ প্রকাশিত হলে মুহূর্তের মধ্যে সারাদেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। এ সংক্রান্তে নিহত মোহাম্মদ হোসেনের স্ত্রী আম্বিয়া খাতুন(৫৩) কক্সবাজার এর টেকনাফ মডেল থানায় একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেন, যার মামলা নং-৬৮, তারিখ-৩০ জানুয়ারী, ২০২৩; জি আর নং-৬৮, ধারা-১৪৩/৩২৩/৩২৫/৩২৬/৩০৭/৩০২/৩৪ পেনাল কোড-১৮৬০। ঘটনার পর হতে এ ঘটনায় জড়িত আসামীরা গ্রেফতার এড়াতে দেশের বিভিন্ন জায়গায় আত্মগোপনে চলে যায়। র‌্যাব-১৫ কক্সবাজার বর্ণিত ঘটনাটি সম্পর্কে অবগত হওয়ার সাথে সাথে আসামীদের গ্রেফতার করার জন্য বিভিন্ন কৌশলাদিসহ এলাকায় গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে।


 পরবর্তীতে গোপন সংবাদের ভিত্তিতে অবগত হয়ে র‌্যাব-১৫, কক্সবাজার এর একটি আভিযানিক দল অদ্য ০১/০২/২০২৩ ইং তারিখ অনুঃ ১৪.১০ ঘটিকার সময় কক্সবাজার জেলার সদর থানাধীন ঝিলংজা ইউনিয়নের মুহুরিপাড়া গ্রামের জনৈক দেলোয়ার হোসেন এর ভাড়াটিয়া ঘর হতে উক্ত ঘটনায় প্রত্যক্ষভাবে জড়িত প্রধান আসামী মোঃ ইউনুছ (৬০), পিতা-মৃত মকবুল আহম্মদ, মাতা-মৃত হোছন বানু, সাং-শাহপরীর দ্বীপ (পশ্চিম-উত্তরপাড়া), ০৮নং ওয়ার্ড, সাবরাং ইউপি, থানা-টেকনাফ, জেলা-কক্সবাজারকে গ্রেফতার করতে সক্ষম হয়। এ মামলার সাথে জড়িত অন্যান্য আসামীদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাবের অভিযান অব্যাহত আছে।   


এ ব্যাপারে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে। 


মন্তব্যসমূহ