টেকনাফ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব সৈয়দ হোসাইন পবিত্র ওমরাহ পালনের উদ্দেশ্যে সৌদি আরবের পথে রয়েছেন

মুহাম্মদ কিফায়তুল্লাহ : টেকনাফের প্রথম কলম সৈনিক, টেকনাফ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, স্থানীয়ভাবে প্রকাশিত দৈনিক আজকের কক্সবাজার বার্তার সম্পাদক ও প্রকাশ, ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান টেকনাফ লেঙ্গুরবিল মুহিউসুন্নাহ বালিকা দাখিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা সভাপতি, লেঙ্গুরবিল গাউছিয়া জামে মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি, গাউছিয়া কমিটি বাংলাদেশ টেকনাফ উপজেলা দক্ষিণ শাখার সভাপতি আলহাজ্ব মাওলানা মোহাম্মদ ছৈয়দ হোছাইন মাহে রমজান মাসে পবিত্র ওমরাহ পালনের লক্ষ্যে সৌদি আরব গমন করছেন। সময় স্বল্পতার কারণে তিনি অনেক আত্নীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও সকল সহকর্মীদের সাথে স্বাক্ষাত করতে পারেনি বলে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করে সকলের নিকট দোয়া কামনা করেছেন।

৩এপ্রিল দুপুর ১৩টা ৪০মিনিটে আলহাজ্ব মাওলানা মোহাম্মদ ছৈয়দ হোছাইন কক্সবাজার বিমান বন্দর হতে ঢাকা শাহজালাল আর্ন্তজাতিক বিমান বন্দরের উদ্দেশ্যে যাত্রা করেন। বিমান বন্দরে এসময় তাকে বিদায় জানান দৈনিক আজকের কক্সবাজার বার্তা পত্রিকার প্রধান সম্পাদক মোহাম্মদ ওসমান, লেঙ্গুরবিল মুহিউচ্ছুন্নাহ মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার মোহাম্মদ জয়নাল আবেদীন, ভাইরা মোহাম্মদ নুর কামাল ও ছেলে মুকুল আর মুবিনসহ শুভাকাংখীগণ উপস্থিত ছিলেন। বিকাল সাড়ে ১৭টা ৩০মিনিটে তিনি মদিনার উদ্দেশ্যে রওয়ানা করবেন। রাত ২১টা ৪৫মিনিটে তিনি মদিনা বিমান বন্দরে অবতরণের কথা রয়েছে।

এই সফর উপলক্ষ্যে গত ২রা এপ্রিল বাদে আছর টেকনাফ প্রেসক্লাব মিলনায়তনে দোয়া, ইফতার মাহফিল ও আলোচনা সভা আহবায়ক আলহাজ্ব মোহাম্মদ ছৈয়দ হোছাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে সাংবাদিক আশেক উল্লাহ ফারুকী, আবুল কালাম আজাদ, জাবেদ ইকবাল চৌধুরী, নুরুল হক, হুমায়ূন রশিদ, কাইছার পারভেজ চৌধুরী, আবুল আলী, আমান উল্লাহ কবীর, আরাফাত সানি, মুহাম্মদ জাহাঙ্গীর আলম, মৌলভী জুবাইর ও আলমগীরসহ বিভিন্ন সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। এসময় বক্তারা কর্মরত সাংবাদিকদের উদ্দেশ্যে নির্দেশনামূলক বক্তব্য রাখেন। তিনি ফিরে না আসা পর্যন্ত সাংবাদিক জাবেদ ইকবাল চৌধুরী প্রেসক্লাবের দায়িত্ব পালন করবেন। সার্বিক সহায়তায় থাকেবন সাংবাদিক আশেক উল্লাহ ফারুকী। পরে ওমরাহ পালনের উদ্দেশ্যে সৌদি আরব গমনকারী টেকনাফ প্রেসক্লাবের আহবায়ক আলহাজ¦ মোহাম্মদ ছৈয়দ হোছাইনের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ মিলাদ এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। শেষে উপস্থিত সকলে ইফতার করেন।

মদিনায় পৌঁছে তিনি সৌদি রাষ্ট্রীয় কার্য্যক্রম শেষে পবিত্র ওমরাহ পালন করবেন। সময় ও সুযোগ হলে তিনি মদিনায় এতেকাফে অবস্থান করবেন। এরপর পরিবার, আত্নীয়-স্বজন, বন্ধু-বান্ধব, সকল সহকর্মী, দেশ, জাতি ও পুরো মুসলিম উম্মাহর সুখ, সমৃদ্ধি, শান্তি কামনা করে মহান আল্লাহর নিকট বিশেষ মোনাজাত করবেন। কোন দৈব-দূঘর্টনা এবং সিডিউল বিপর্যয় না হলে তিনি আগামী মাসে যথা সময়ে মদিনা আর্ন্তজাতিক বিমান বন্দর হতে বাংলাদেশের উদ্দেশ্যে রওয়ানা করে ঢাকা শাহজালাল আর্ন্তজাতিক বিমান বন্দরে অবতরণ করবেন। সেখান হতে বিমানযোগে কক্সবাজার বিমান বন্দরে অবতরণ করে বাড়িতে ফিরে আসবেন বলে আশা করা যাচ্ছে।

তিনি সুস্থ ও নিরাপদ সফরের জন্য আত্নীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও সকল সহকর্মীদের নিকট দোয়া কামনা করেছেন। 

মন্তব্যসমূহ