দীর্ঘ ৬৫ দিন মাছ ধরা বন্ধ নিয়ে টেকনাফে অভিহিতকরণ সভা


 👨‍💼 নিজস্ব প্রতিনিধি :

বাংলাদেশের সামুদ্রিক জলসীমায় মাছের সুষ্ঠু প্রজনন, মজুদ সংরক্ষণ এবং টেকসই মৎস্য আহরণ নিশ্চিত করার লক্ষ্যে আগামী ২০ মে হতে জুলাই-২৩ পর্যন্ত ৬৫ দিন বঙ্গোপসাগরের একচ্ছত্র অর্থনৈতিক জলসীমায় সকল প্রকার মৎস্য নৌযান কতৃক যে কোন ধরনের মৎস্য ও ক্রাস্টাশিয়ান্স আহরণ কার্যক্রম নিষিদ্ধ উপলক্ষে টেকনাফে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।


বৃহস্পতিবার (১৮ মে) উপজেলা কৃষি অফিস মিলনায়তনে এনহ্যন্সড কোস্টাল ফিসারিজ ইন বাংলাদেশ (ইকোফিস-২) অ্যাক্টিভিটি সহযোগিতায় এ সভা অনুষ্ঠিত হয়।


টেকনাফ উপজেলা মৎস্য অধিদপ্তর এর আয়োজনে ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. দেলোয়ার পরিচালনায় সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান বলেন, সরকারি নিদর্শনা মেনে ৬৫ দিন সাগরে কোন ধরনের মাছ ধরা যাবে না, জেলেদের সুখে-দুঃখে আমরা আছি এবং থাকবো ইনশাআল্লাহ। আমারা জাল পুড়াইতে চাইনা এবং কাউকে জেলে দিতে চাইনা। উপজেলা মৎস্য অধিদপ্তর প্রকৃত জেলেদের তালিকা করে চাউল দেওয়া আহ্বান জানান। এ সময় তিনি সকল মৎস্যজীবীদের সহযোগিতা কামনা করেন।


সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন টেকনাফ উপজেলা কৃষি অফিসার জাকের হোসেন, টেকনাফ কোস্টগার্ড স্টেশান কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার মাজিদ, টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হালিম, টেকনাফ পৌর সভার প্যানেল ও কাউন্সিলর মেয়র মৌওঃ মুজিবুর রহমান, উপজেলা ক্ষুদ্র মৎস্যজিবীর সভাপতি আব্দুল সালাম, জাতীয় মৎস্যজিবী সমিতি টেকনাফ পৌর শাখার সভাপতি মোহাম্মদ আলমগীর ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ইব্রাহিম সহ উপজেলা বিভিন্ন ইউনিয়ন থেকে আগত মৎস্যজীবী জেলে ও নেতারা উপস্থিত ছিলেন।

মন্তব্যসমূহ