র‌্যাবের পৃথক অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ও অস্ত্রসহ ৩জন আটক


মুহাম্মদ কিফায়তুল্লাহ,টেকনাফ

কক্সবাজারের টেকনাফের হ্নীলায় র‌্যাব-১৫ এর সদস্যরা পৃথক অভিযান চালিয়ে দেড় লাখ ইয়াবা ও দেশীয় তৈরী শুটারগান উদ্ধার করেছে। এই ঘটনায় ৩জনকে আটক করা হলেও আরো ৩জনকে পলাতক আসামী করা হয়েছে।

র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল এন্ড মিডিয়া) অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবু সালাম চৌধুরী জানান, গত ১৮ডিসেম্বর দুপুর সাড়ে ১১টারদিকে কক্সবাজার র‌্যাব-১৫ এর (সিপিসি-২) হোয়াইক্যং ক্যাম্পের একটি আভিযানিক দল কয়েকজন মাদক কারবারী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের জন্য টেকনাফের হ্নীলা বাসষ্টেশনের হোয়াকিয়া পাড়া রাস্তার মাথায় জনৈক আলী হোছাইনের ভাঙ্গারীর দোকানে অভিযানে যায়। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় হ্নীলা দরগাহ পাড়ার মোঃ নুর হোসেনের পুত্র মোঃ হেলাল উদ্দিন (৩২) কে গ্রেফতার করতে সক্ষম হলেও সিন্ডিকেটের অপর দুই মাদক কারবারী কৌশলে পালিয়ে যায়। পরে ধৃত আসামীর স্বীকারোক্তিতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আলী হোছাইনের ভাঙ্গারীর দোকানের ভেতরে উত্তর কোনায় একটি প্লাষ্টিকের বস্তা হতে ১লক্ষ ৫০হাজার) ইয়াবা উদ্ধার করা হয়।

অপরদিকে বিকাল সাড়ে ৪টারদিকে একই ক্যাম্পের আভিযানিক দল মাদক ক্রয়-বিক্রয়ের সংবাদ পেয়ে হ্নীলা ইউপির মৌলভীবাজার এলাকায় অভিযানে যায়। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় মৌলভী বাজার পূর্ব পাড়ার মৃত আবু তাহেরের পুত্র নয়ম উদ্দিন (৩২) কে আটক করতে পারলেও আরো এক সহযোগী পালিয়ে যায়। পরে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির দেহ তল্লাশী করে তার হেফাজত হতে ১টি দেশীয় তৈরি শূটারগান উদ্ধার করা হয়।

মিডিয়া কর্মকর্তা আরো জানান,উদ্ধারকৃত আলামতসহ ধৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে পৃথক আইনে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য লিখিত এজাহার দাখিলের পর টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে।

মন্তব্যসমূহ