টেকনাফের ঊনছিপ্রাং এলাকায় ১টি বিদেশী পি'স্ত'ল ও ২ রা'উ'ন্ড কা'র্তু'জ উ'দ্ধা'র,আ'ট'ক-৩

 

মুহাম্মদ কিফায়তুল্লাহ,টেকনাফ


১৮ মার্চ রাতে কক্সবাজার র‌্যাব-১৫ এর চৌকষ একটি আভিযানিক দল টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের ঊনছিপ্রাং রাখাইন এলাকায় অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান চালিয়ে এলাকার দুর্র্ধষ সন্ত্রাসী, মাদক চোরাকারবারী, অস্ত্র-শস্ত্রের ভয়-ভীতি দেখিয়ে জনমনে আতংক সৃষ্টি, চাঁদা আদায় ও পরিকল্পিত হামলাসহ বিভিন্ন অপকর্মের সাথে জড়িত ঊনছিপ্রাংয়ের মোঃ হোসাইনের পুত্র আবুল কাশেম (৩৮), তার সহযোগী বিভিন্ন মামলার পলাতক আসামী ও অস্ত্র ব্যবসায়ী খুলনার দাকোপ থানার সুতারখালী ইউপির গুনারী গ্রামের নওশের মোড়লের পুত্র নুরুজ্জামান (২৮) এবং খুলনা সদরের আবুল কালামের পুত্র সাকির আহমদ সাগর (২৬) কে গ্রেফতার করে তাদের কাছ থেকে ১টি বিদেশী পিস্তল ও ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে। 


ধৃতদের জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত নুরুজ্জামান ও সাকির আহমদ সাগর দু’জনই অস্ত্র ব্যবসায়ী। তারা খুলনা থেকে দেশী-বিদেশী অবৈধ অস্ত্র-গোলাবারুদ নিয়ে হোয়াইক্যংয়ের উনচিপ্রাং এলাকায় এসে বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠীর নিকট বিক্রয় করে থাকে। অস্ত্রের মূল্য বাবদ নগদ অর্থের পাশাপাশি তারা বিনিময় হিসেবে ইয়াবা ক্রয় করে খুলনায় নিয়ে যেতো এবং সেখানকার মাদক ব্যবসায়ী ও মাদক সেবীদের নিকট বিক্রয় করতো। গ্রেফতারকৃত নুরুজ্জামান একজন কুখ্যাত মাদক ও অস্ত্র ব্যবসায়ী। তার বিরুদ্ধে চাঁদাবাজি, চুরি ও মাদকসহ বিভিন্ন অপরাধে চট্টগ্রাম ও খুলনার একাধিক থানায় ১৩টি মামলা এবং বিভিন্ন মেয়াদে ৮বার কারাভোগ করেছে। এছাড়া গ্রেফতারকৃত সাকির আহমদ সাগর এর বিরুদ্ধে খুলনা সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১টি মামলার তথ্য পাওয়া যায়।  


কক্সবাজার র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (লে: এন্ড মিডিয়া) অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবু সালাম চৌধুরী জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

মন্তব্যসমূহ