সাংবাদিকতায় ও মানবিক কাজে বিশেষ অবদান রাখায় মানবাধিকার সম্মাননা পেলেন মোঃ সোহেল

 

স্টাফ রিপোর্টার:- বাংলাদেশ জাতীয় প্রেস ক্লাব হল রুমে দৈনিক স্বাধীন সংবাদ পত্রিকা ও হিউম্যান রাইটস্ এন্ড প্রেস সোসাইটি কর্তৃক আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও গুনীজন সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

অদ্য, ২৫ ফেব্রুয়ারী ২০২৩ ইং রোজ শনিবার বিকেল তিনটায় জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলায় মাতৃভাষা দিবস উপলক্ষে অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

এ সময় বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় ও মানবাধিকার সুরক্ষায় কৃতিত্বপূর্ণ অবদান রাখায় বিভিন্ন ক্ষেত্রে সারাদেশের ত্রিশ জনকে বিশেষ সম্মাননা স্মারক দেওয়া হয়।


এতে সাংবাদিকতায় সাহসী ভূমিকা রাখার জন্য সম্মাননা স্মারক পেয়েছেন দৈনিক স্বাধীন সংবাদ পত্রিকার স্টাফ রিপোর্টার মোঃ সোহেল । সম্মাননা তুলে দিলেন মাননীয় সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী (এমপি),অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব - পিরজাদা শহিদুল হারুন এবং দৈনিক স্বাধীন সংবাদ পত্রিকার সম্পাদক ও প্রকাশক জনাব, আনোয়ার হোসেন আকাশসহ উপস্থিত ছিলেন দৈনিক সকালের সময় পত্রিকার সম্পাদক ও প্রকাশক জনাব, মোঃ নূর হাকিম, জাতীয় সাংবাদিক সংস্থার চেয়ারম্যান - মোঃ নুর হোসেন, সরদার মোঃ আব্দুস সাত্তার, চেয়ারম্যান - গণ অধিকার পার্টি ( পিআরপি),  এ. টি. এম মাহবুব উল -আলম, এডভোকেট বাংলাদেশ সুপ্রিম কোর্ট, মোঃ আবুল বাশার মজুমদার, সহ সম্পাদক -দৈনিক সকালের সময় 

এসময় আরও উপস্থিত ছিলেন প্রায় তিনশতজন  সাংবাদিকবৃন্দ সহ মানবাধিকার কর্মী ভাই ও বোনেরা।


এইদিকে, বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে -এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন কতৃক আয়োজিত স্বর্ণযুগে বঙ্গবন্ধুর স্মার্ট বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ২৫ ফেব্রুয়ারী সকাল দশটার সময়। 

এসময়, মুক্তিযুদ্ধা সহ প্রায় ২০ জনকে সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়।তার মধ্যে ছিন্নমূল মানুষদের পাশে দাড়ানোর জন্য মানবিক সম্মাননা পেয়েছেন সাংবাদিক ও মানবাধিকার কর্মী মোহাম্মদ: সোহেল।সম্মাননা তুলে দেন বঙ্গবন্ধু গবেষণা পরিষদের চেয়ারম্যান লায়ন গণি মিয়া বাবুল, ইঞ্জিনিয়ার সোহেল আহমেদ, ওয়ার্ল্ড মিডিয়া ক্লাবের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন ভূইয়া, ও এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের চেয়ারম্যান দোলাল মিয়া। এই সময় উপস্থিত ছিলেন বিভিন্ন দৈনিক পত্রিকার সম্পাদক ও সাংবাদিকসহ প্রায় ১০০ জন মানবাধিকার কর্মী

মন্তব্যসমূহ