সীমান্ত উপজেলা টেকনাফে নানা আয়োজনে মহান স্বাধীনতা দিবস পালিত


টেকনাফ প্রতিনিধিঃ বাঙালির গৌরবদীপ্ত স্বাধীনতার ২৬শে মার্চ আজ। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে প্রতিবছর বিনম্র শ্রদ্ধা ও গভীর কৃতজ্ঞতায় দিনটি পালন করে জাতি। এরই ধারাবাহিকতায় কক্সবাজারের টেকনাফে যথাযথ মর্যাদায় পালিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।

২৬ মার্চ (রোববার) দিবসের প্রথম প্রহরে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ৩১বার তোপধ্বনির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের সূচনা হয়।পরে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন,কুচকাওয়াজ প্রদর্শনী, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, পুরস্কার বিতরন সহ নানা আয়োজনের মধ্যদিয়ে দিবসটি পালিত হয়।


উপজেলা আদর্শ কমপ্লেক্স বিদ্যালয়ের মাঠে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান এর সভাপতিত্বে ও উপজেলা একাডেমিক সুপার ভাইজার নুরুল আবছার'র সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এরফানুল হক চৌধুরী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হালিম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জহির আহমদ, এম এ জহির সহ অন্যান্যরা।


এসময় উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, আইন শৃঙ্খলা বাহিনী প্রতিনিধি সহ প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মন্তব্যসমূহ