টেকনাফে (ডিএনসির) অভিযানে ২লক্ষ ইয়াবাসহ পাচারকারী আটক-১


 👨‍💼 মুহাম্মদ কিফায়তুল্লাহ, টেকনাফ প্রতিনিধি 


কক্সবাজারের টেকনাফ হ্নীলায় একটি সংঘবদ্ধ মাদক কারবারী শক্তিশালী সিন্ডিকেট বড় ধরনের মাদকের চালান খালাস করে পাচারের সময় ডিএনসির অভিযানে ২লাখ ইয়াবাসহ এক পাচারকারীকে গ্রেফতার করেছে।


জানা যায়, ১৮জুন সকাল সাড়ে ৮টায় গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (বিশেষ জোন) সহকারী পরিচালক মোঃ সিরাজুল মোস্তফার নেতৃত্বে একটি অভিযানিক দল উপজেলার হ্নীলার মৌলভীবাজার এলাকায় অভিযান চালিয়ে বাজারের ব্যাগে করে বহন করে নিয়ে যাওয়ার সময় ২লাখ পিস ইয়াবাসহ হোয়াব্রাং এলাকার বদি আলমের পুত্র আব্দুল মোনাফ (৩০) কে হাতে-নাতে আটক করা হয়। এসময় তার দুই সহযোগী পালিয়ে যায়।


টেকনাফ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (বিশেষ জোন) সহকারী পরিচালক মোঃ সিরাজুল মোস্তফা জানান, এ বিষয়ে টেকনাফ মডেল থানায় একটি মামলা দায়ের প্রক্রিয়া চলমান। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টেকনাফ বিশেষ জোনের কর্মকর্তারা মামলাটি তদন্ত করবেন। এই মাদক চোরাচালানের সাথে আর কে কে সম্পৃক্ত তা তদন্ত সাপেক্ষে বের করা সম্ভব। এই মাদক পাচারের সাথে জড়িত অন্যান্য সিন্ডিকেট সদস্যদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার চেষ্টা চলছে।


এদিকে স্থানীয় একাধিক সুত্রমতে, মিয়ানমারের নাগাকুরা দ্বীপে অবস্থান করা এক চিহ্নিত রোহিঙ্গা মাদক কারবারী হ্নীলা পুরান বাজার, সিকদার পাড়া, আলীখালী ও খারাংখালী এলাকার চিহ্নিত মাদক কারবারীদের জন্য ৬লাখ মতো ইয়াবার চালান প্রেরণ করে। হ্নীলা পুরান বাজার, সুলিশ পাড়া ও হোয়াব্রাং এলাকার স্বশস্ত্র মাদক কারবারী সিন্ডিকেটের চালান খালাসকারী চক্রের সদস্যরা বড় ধরনের মাদকের এই চালানটি খালাস করে কাছের মাদক কারবারীদের নিকট পৌঁছে দিয়ে খারাংখালীর মাদক কারবারীর চালান পৌছে দিতে যাওয়ার সময় ডিএনসির আভিযানিক দল এই মাদকের চালানসহ পাচারকারীকে আটক করতে সক্ষম হয়। চিহ্নিত মাদক কারবারীরা স্বশস্ত্র এবং বিভিন্ন প্রভাবশালী মহলের সাথে সখ্যতার কারণে কেউ মুখ খুলতে পারেনা।


অপরদিকে নাফনদীতে সর্বসাধারণ জেলেদের মাছ শিকার বন্ধ, স্থানীয় শ্রম বাজারে কাজ না পেয়ে অসহায় সাধারণ মানুষ পেট বা*চার তাগিদে অনেকে মাদক কারবারীদের চালান বহন করতে গিয়েই জেলের ঘানি টানছে। তদন্ত স্বাপেক্ষ প্রকৃত মাদক কারবারীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিয়ে সাধারণ মানুষের আয়-রোজগারের পথ খুলে দেওয়ার জন্য সরকারের উর্ধ্বতন মহলের হস্তক্ষেপ কামনা করেছেন।

মন্তব্যসমূহ