চৌধুরীপাড়ায় অভিযান চালিয়ে বিদেশী মদের বোতলসহ এক মহিলা গ্রেফতার


 👨‍💼 মুহাম্মদ কিফায়তুল্লাহ: টেকনাফ 


টেকনাফ থানাধীন চৌধুরীপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে ১১৫ টি বিয়ার ক্যানসহ ও ৩৪ টি বিদেশী  মদের বোতলসহ একজন মহিলা মাদক ব্যবসায়ী র‌্যাব-১৫ কর্তৃক গ্রেফতার


গত ১৭ জুন ২০২৩ খ্রিঃ অনুমান ১৬.৩০ ঘটিকার সময় র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন টেকনাফ পৌরসভাস্থ চৌধুরীপাড়া সাকিনস্থ  আবুল বশরের নিজ বসত ঘরের ভেতর কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্যসহ ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনাকালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কতিপয় ব্যক্তি কৌশলে পালানোর চেষ্টাকালে আভিযানিক দল মাদক ব্যবসায়ী ফেরুজা খাতুন নামে এক মহিলাকে আটক করতে সক্ষম হয়। উপস্থিত সাক্ষীদের সম্মুখে বিধি মোতাবেক তল্লাশী করে ধৃত মহিলা দেখানো মতে তার বসত ঘরের খাটের নিচে থাকা প্লাস্টিকের বস্তার ভেতর হতে সর্বমোট ১১৫ (একশত পনের) টি বিয়ার ক্যান ও ৩৪ (চৌত্রিশ)টি বিদেশী কাঁচের মদের বোতল (প্রতিটির গায়ে ইংরেজীতে GLAN MASTER FINEST BLENDED WHISKY 43% VOL 70 CL লেখা আছে) উদ্ধার করা হয়।


গ্রেফতারকৃত মহিলার বিস্তারিত পরিচয় ফেরুজা খাতুন (৪০), স্বামী-আব্দুল মুনাফ, মাতা- মৃত সখিনা খাতুন, সাং- চৌধুরী পাড়া (আবুল বশরের বাড়ি), ওয়ার্ড নং- ০৭, ইউনিয়ন- টেকনাফ পৌরসভা, থানা-টেকনাফ, জেলা- কক্সবাজার এবং আভিযানিক দল বর্ণিত স্থানে পৌঁছানোর পূর্বেই একজন মাদক ব্যবসায়ী দ্রুত পালিয়ে যায় মর্মে ধৃত ব্যক্তির নিকট থেকে জানা যায়।


ধৃত মহিলা মাদক ব্যবসায়ী জানায়, সে এবং পলাতক ব্যক্তি সর্ম্পকের স্বামীসহ অদ্য উপরোল্লিখিত বিয়ার ক্যান ও বিদেশী মদ বিক্রয়ের উদ্দেশ্যে বসত ঘরে মজুদ রেখেছিল। তারা পরস্পর যোগসাজসে বিভিন্ন পন্থা অবলম্বন করে দীর্ঘদিন যাবত বিয়ার ক্যানসহ অন্যান্য মাদকদ্রব্য অবৈধভাবে পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে নিজেদের হেফাজতে রেখে টেকনাফসহ কক্সবাজার জেলার বিভিন্ন স্থানে বিক্রয় করে থাকে মর্মে জানা যায়। অদ্য উপরোল্লিখিত বিয়ার ক্যান ও বিদেশী মদসহ র‌্যাব-১৫ এর আভিযানিক দলের কাছে ধৃত হয়।    


উদ্ধারকৃত বিয়ার ক্যান ও বিদেশী মদসহ ধৃত মহিলা ও পলাতক ব্যক্তির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার জেলার টেকনাফ মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে। 

মন্তব্যসমূহ