মালদ্বীপে সম্মাননা ও পুরস্কার পেয়েছে ;এম জিয়াউল (সিআইপি)


মুহাম্মদ কিফায়তুল্লাহ,টেকনাফ প্রতিনিধি:-

অনুষ্ঠিত হওয়া মালদ্বীপে সাউথ এশিয়ান পার্টনারশিপ সামিট (এসএপিএস) ও বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ডস-২০২৩

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাতে রাজধানী মালের শাংগ্রি-লা হোটেল জেইনে শ্রীলঙ্কা কর্তৃক সাউথ এশিয়ান বিজনেস পার্টনারশিপ সামিট আয়োজিত হয়। এই অনুষ্ঠানে বিজনেস এবং সোশ্যাল সার্ভিসে বিশেষ অবদানের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে মোট ৮টি দেশের ৫০ জনকে পুরস্কৃত করা হয়।

দক্ষিণ এশিয়ার সেরাদের সম্মাননা ও পুরস্কার দিয়ে থাকে সাউথ এশিয়ান বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড। অনুষ্ঠিত হওয়া মালদ্বীপে সাউথ এশিয়ান পার্টনারশিপ সামিট (এসএপিএস) ও বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ডস-২০২৩। এতে বাংলাদেশসহ ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলঙ্কা, মালদ্বীপ, আফগানিস্তান ও ভুটান অংশ নিয়েছেন। 

বাংলাদেশের পক্ষ থেকে পুরস্কার গ্রহণ করেন, ছয়টি কোম্পানির ১০ জন বাংলাদেশিদের মধ্যেই রয়েছেন,টেকনাফ পৌরসভার ৮নং ওয়ার্ডের মধ্যম জালিয়া পাড়ার (আমির হোসেন মেম্বারের ছেলে) আমির গ্রুপের কর্ণধার, আমির ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক হাজ্বী মোহাম্মদ জিয়াবুল সিআইপি। উক্ত পুরস্কার গ্রহণ করেন,মালদ্বীপ সরকারের বিভিন্ন গন্যমান্ন ব্যক্তিদ্বয়ের কাছ থেকে। 

হাজ্বী মোহাম্মদ জিয়াবুল (সি,আই,পি) একজন তরুণ উদ্যোক্তা। তিনি মেসার্স বিসমিল্লাহ্ ট্রেড সেন্টার, মেসার্স আমির এন্টারপ্রাইজ, মেসার্স আমির ফিলিং স্টেশন এবং মেসার্স মক্কা সল্ট এর স্বতাধীকারী,প্রতিষ্ঠাতা- আমির ফাউন্ডেশন টেকনাফ,কক্সবাজার। 

স্থানীয় সূত্রে জানতে চাইলে বলেন,তিনি মূলত ব্যবসা-বাণিজ্য ও সমাজ-সেবায় সর্বদা অবদান রেখে থাকেন, উনার উত্তরোত্তর সফলতা এবং নেক হায়াত কামনা করেন, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ।

বিদেশের মাটিতে পুরস্কার অর্জনের মধ্য দিয়ে বাংলাদেশের সুনাম বৃদ্ধি পাবে বলে মনে করেন পুরস্কার গ্রহণ করতে আসা ব্যক্তিরা। সেই সঙ্গে দক্ষিণ এশিয়ার ব্যবসায়ীদের মধ্যে বন্ধনকে আরো সুদৃঢ় করবে বলে আশা প্রকাশ করেন ব্যবসায়ীরা।

মন্তব্যসমূহ