কক্সবাজারে টেজ জোনে নারী-পুরুষসহ আটক-২৫| ডিএনএন

 

অবৈধ কার্যকলাপ ও পর্যটকদের ব্ল্যাকমেইল করে সর্বস্ব লুটের অভিযোগে কক্সবাজার শহরে কটেজ জোনে সাইনবোর্ডহীন ২টি কটেজ থেকে ২৫ জন নারী-পুরুষকে আটক করেছে ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার।

কটেজের মালিক, ম্যানেজার, পতিতা, খদ্দের, দালাল ও কর্মচারীদের মধ্যেই চলছে এই অসামাজিক কার্যকলাপ।

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন।

শনিবার (২ মার্চ) দুপুর ১টার দিকে প্রেস ব্রিফিং করে ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ বলেন, ভুয়া স্বামী-স্ত্রী সেজে হোটেলে রুম নিয়ে অসামাজিক কাজে লিপ্ত থাকেন এবং পর্যটকদের ব্ল্যাকমেইল করে সর্বস্ব লুট করে নেন তারা। কথা নামে একটি মেয়ে ও ম্যানেজার বাবুল নেতৃত্বে বেশি টাকার লোভ দেখিয়ে অসামাজিক কাজে লিপ্ত করা হচ্ছে মেয়েদেরকে। কিছু হোটেল ও কটেজগুলোতে দিন দুপুরে চলছে পর্যটক হয়রানি, মাদক ব্যবসা, ছিনতাই, প্রতারণাসহ অসামাজিক কার্যকলাপ।

এসব অপরাধ দমনে বিশেষ টিম গঠন করে মাঠে নামে ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়ন। যার প্রেক্ষিতে শুক্রবার (১মার্চ) গভীর রাতে কলাতলী হোটেল-মোটেল জোনের লাইট হাউজ এলাকায় ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের বিশেষ টিম ২টি কটেজে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। অসামাজিক কাজে লিপ্ত থাকার কারণে ৯ জন নারী এবং ১৬ জন পুরুষসহ মোট ২৫ জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- চকরিয়ার উওর কাহারিয়া ঘোনা এলাকার নুরুল আলমের পুত্র মোঃ ইউনুস ,কক্সবাজার শহরের কলাতলীর আব্দুল আজিজের পুত্র ইমাম হোসেন, চকরিয়ার ভরামহুরী এলাকার ফেরদৌস আহমদ এর পুত্র মোঃ রুবেল, শহরের কলাতলীর আবুল কালামের পুত্র মোঃ রাব্বি, লক্ষীপুর লামচর এলাকার মোঃ হারুনের পুত্র মোঃ বিপ্লব, কিশোরগঞ্জের সরওয়ার জাহান এর পুত্র ইয়াহিয়া, চট্টগ্রাম সাতকানিয়ার বাবুল বড়ুয়ার পুত্র বিপুল বড়ুয়া, চট্টগ্রাম সাতকানিয়ার মৃত অরবিন্দ বড়ুয়া জনপ্রিয় বড়ুয়া, চট্টগ্রাম সাতকানিয়ার মৃত অসীম বড়ুয়ার পুত্র সবুজ বড়ুয়া, মহেশখালীর আব্দুল মোনাফের পুত্র রুবেল, চট্টগ্রাম লোহাগড়ার জাহিদ মোল্লার পুত্র তামিম মোল্লা, নোয়াখালীর বালুচরা এলাকার জাকির হোসেনের পুত্র রিফাত, শহরের নাজিরারটেকের আমান উল্লাহর পুত্র শওকত ওসমান, চট্রগ্রাম আনোয়ারার আবু সৈয়দের পুত্র মোঃ লোকমান, চকরিয়ার বদরখালীর জামাল উদ্দিনের পুত্র ফোরকান, সিরাজগঞ্জের শরীফ সলঙ্গা এলাকার আব্দুস সামাদের পুত্র মোঃ নান্নু, গাজীপুর টংগীর মজিবুর হোসেনের মেয়ে নোহা জাহান, ময়মনসিংহ ফরাজিবাড়ি এলাকার মনির হোসেনের স্ত্রী নূরী, ঈদগাঁ পূর্ব নাপিতখালির বেলালের মেয়ে জোবাইদা আক্তার, উখিয়ার জয়নাল উদ্দিনের মেয়ে তানিয়া আক্তার, ঢাকার যাত্রাবাড়ী থানার সম্রাট আহমেদের মেয়ে আফরিন আক্তার, চট্টগ্রাম বাঁশখালীর আব্দুল মজিদের মেয়ে ঝিনুক, ঈদগাঁও বাঁশখালীর আলী হোসেনের মেয়ে শারমিন, গাজীপুর চোরাস্তা এলাকার আজগর আলীর মেয়ে ফাতেমা ও ঢাকা মুগদা থানা এলাকার রমজানের মেয়ে নিলা।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান ট্যুরিস্ট পুলিশ।

মন্তব্যসমূহ